খুলনায় বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার না করার নির্দেশ: হাইকোর্ট

:: ভোরের পাতা অনলাইন ::

খুলনা সিটি করপোরেশন এলাকায় বিএনপির কোনো কর্মী, ভোটার, সমর্থক বা সাধারণ জনগণকে সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া গ্রেফতার বা হয়রানি না করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমাবার (১৪ মে) বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশারাফুল কামালের হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ, সঙ্গে ছিলেন ব্যারিস্টার আব্দুল্লাহ আল মাহমুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

বিষয়টি নিশ্চিত করে ডেপুটি আ্যর্টনি জেনারেল মোতাহার সাজু বলেন, আপিল বিভাগের নির্দেশনার আলোকে কাউকে গ্রেপ্তার বা হয়রানি না করতে নির্দেশ ও রুল জারি করা হয়েছে।

উল্লেখ্য আগামীকাল (মঙ্গলবার) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনু্ষ্ঠিত হবে। নগরীর ৩১টি ওয়ার্ডে ২৮৯টি কেন্দ্রে এ ভোট গ্রহণ করা হবে। ভোটারদের সুবিধার্থে এক হাজার ৪২৮টি স্থায়ী বুথ ছাড়াও ৩৩টি অস্থায়ী বুথ নির্মাণ করা হয়েছে। এবার ২০২টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ ও ৮৬টিকে সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে।

নির্বাচনে মেয়র পদে মোট ৫ জন, সাধারণ কাউন্সিলর পদে মোট ১৪৮ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

অনলাইন/কে 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here