ক্যারিবীয়দের বিপক্ষে বিশ্ব একাদশের দল ঘোষণা

:: ক্রীড়া প্রতিবেদক ::

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লর্ডসে একটি টি২০ ম্যাচ খেলবে বিশ্ব একাদশ। তবে ওই ম্যাচের জন্য একবারে দল নির্ধারণ করতে পারেনি আইসিসি। প্রথমে আফ্রিদি, মালিক, পেরেরার নাম ঘোষণা করেছে। এরপরে নাম এসেছে মরগান, রশিদ খান, সাকিব, তামিমদের। এরপর খেলার বিষয় নিশ্চিত করেছেন ভারতের দিনেশ কার্তিক-হার্দিক পান্ডিয়ারা। এবার পাওয়া গেলে পুরো একাদশের নাম।

কালোর্স ব্রাফেটদের বিপক্ষে খেলার জন্য বিশ্ব একাদশের দু’জন খেলোয়াড়ের অভার ছিল। নিউজিল্যান্ড থেকে আইসিসি ওই দু’জন খেলোয়াড় বেছে নিয়েছে। তারা হলেন নিউজিল্যান্ড উইকেটরক্ষক লুক রনকি এবং মুম্বাই ইন্ডিয়ান্সে খেলা বামহাতি পেসার ম্যাকক্লেনেঘান। তাদের দুজনকে দিয়েই পূর্ণ হয়েছে বিশ্ব একাদশ।

গত বছর হ্যারিকেন ঝড় ইরমা ও হার্ভির তাণ্ডবে ক্যারিবীয় অঞ্চলের বেশ কিছু স্টেডিয়াম ক্ষতিগ্রস্ত হয়। এর মধ্যে পাঁচটি স্টেডিয়াম সংস্কারের জন্য তহবিল সংগ্রহের উদ্যোগ নেওয়া হয়েছে। এই লক্ষ্যে আগামী ৩১ মে ইংল্যান্ডের লর্ডসে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বিশ্ব একাদশের হয়ে অধিনায়কের দায়িত্ব পালন করবেন ইংল্যান্ডের ইয়ন মরগান। আর ওয়েস্ট ইন্ডিজ দলকে নেতৃত্ব দেবেন কার্লোস ব্রাফেট। এছাড়া ওয়েস্ট ইন্ডিজ দলে থাকবেন ক্রিস গেইল, মারলোন স্যামুয়েলস, আন্দ্রে রাসেল, সামুয়েল বদ্রিরা।

বিশ্ব একাদশ : লুক রনকি, তামিম ইকবাল, ইয়ন মরগান (অধিনায়ক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, শোয়েব মালিক, হার্দিক পান্ডিয়া, থিসারা পেরেরা, শহিদ আফ্রিদি, রশিদ খান ও মিচেল ম্যাকক্লেনেঘান।

ক্রিকইনফোর দেওয়া ওয়েস্ট ইন্ডিজ দল : কালোর্স ব্রাফেট (অধিনায়ক), সামুয়েল বদ্রি, আন্দ্রে ফ্লেচার (উইকেটরক্ষক), রায়াদ এমরিট, ক্রিস গেইল, ইভান লুইস, আসলি নার্স, দিনেশ রামদিন (উইকেটরক্ষক), কিমো পাউল, রাভম্যান পাউয়েল, আন্দ্রে রাসেল, মারলোন স্যামুয়েলস, কেসরিক উইলিয়ামস্।

ভোরের পাতা/ই

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here