ঈদ বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই: ডিএমপি কমিশনার

:: ভোরের পাতা অনলাইন ::

ঈদ উপলক্ষে বাসে বাড়তি ভাড়ার নামে কোথাও নীরব চাঁদাবাজি চলছে না বলে দাবি করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেন, প্রতিটি কাউন্টারে ভাড়ার তালিকা রয়েছে। এখানে বাস মালিক সমিতির লোকসহ আমাদের পুলিশ সদস্যরা রয়েছেন। যাত্রীদের কাছ থেকে যেন বেশি ভাড়া নিতে না পারে সেজন্য মোবাইল কোর্ট রয়েছে। আমি নিজে যাত্রীদের সঙ্গে কথা বলেছি, তারা বলেছেন, কাউন্টারে বেশি ভাড়া নিচ্ছে না। ঈদ বকশিসের নামে কোথাও নীরব চাঁদাবাজি নেই।

বুধবার (১৩ জুন) সকালে রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালে ঈদযাত্রার পরিস্থিতি পরিদর্শনে গিয়ে তিনি এই কথা বলেন।

আছাদুজ্জামান মিয়া তিনি বলেন, ঈদে ঘরমুখো মানুষেরা যাতে নির্বিঘ্নে বাড়ি যেতে পারেন, সেজন্য রাজধানীর সকল প্রবেশ এবং বাহির পথগুলো যানজট মুক্ত রাখতে কাজ করছে পুলিশ। বিভিন্ন বাস কাউন্টার, লঞ্চ ঘাট ও রেলওয়ে স্টেশনে যাতে কোনো যাত্রী হয়রানি ও ভোগান্তির শিকার না হয় সেজন্য পর্যাপ্ত পুলিশের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতও দায়িত্ব পালন করছেন।

ডিএমপি কমিশনারবলেন, ঢাকা মহানগরীতে কোনো চাঁদাবাজ থাকবে না। আমরা যদি থাকি, চাঁদাবাজ থাকবে না। চাঁদাবাজ যেই হোক, তার কোমরে রশি দিয়ে বিচারে সোপর্দ করা হয়েছে। এই ব্যাপারে আমাদের অবস্থান জিরো টলারেন্স। পুলিশের পক্ষ থেকে আমাদের টহলকে অনেক জোরদার করব। বিভিন্ন স্টার্টিং পয়েন্টে তল্লাশি চৌকি বসাব, চেকপোস্ট বসাব। বিভিন্ন ইম্পর্ট্যান্ট রাস্তাগুলোকে আমরা কোণ দিয়ে জিগ-জ্যাগ করে দেবো, যাতে সহজে আমরা নিয়ন্ত্রণ করতে পারি। এবং এই সিকিউরিটি গার্ড, পুলিশ, তল্লাশি সবকিছু মিলিয়ে আমরা একটি সমন্বিত নিরাপত্তা ব্যবস্থা তৈরি করব।

ঈদ উপলক্ষে কেউ যাতে অতিরিক্ত বাস ভাড়া বা চাঁদাবাজি করতে না পারে, সে জন্য ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মোবাইল কোর্ট কাজ করছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

ঈদে ফাঁকা রাজধানীতে নিরাপত্তা কেমন থাকবে—এমন প্রশ্নের জবাবে আছাদুজ্জামান মিয়া বলেন, আগের বছরের তুলনায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। ঈদের ছুটি হবে, এ সময় আমরা প্রতিটি বাড়িতে গিয়ে পাহাড়া দিতে পারবো না। তবে আমরা সবাইকে অনুরোধ করছি, আপনারা নিজেদের বাসস্থান, প্রতিষ্ঠানে মিনিমাম সিকিউরিটি ব্যবস্থা রেখে যাবেন। যাদের রাজধানীতে ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে, তাদের প্রতিষ্ঠানের সামনে অন্তত একজন নিরাপত্তারক্ষী রাখার আহ্বান জানান ডিএমপি কমিশনার।

 

অনলাইন/কে 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here