ঈদের দিন বিএনপির শোক দিবস!

::নিজস্ব প্রতিবেদক::
ঈদের আগে খালেদা জিয়াকে মুক্তি দেওয়া না হলে কালো ব্যাজ ধারণ শোক দিবস পালন করতেই ঈদগাহে যাওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মিজানুর রহমান মিনু। তিনি বলেন, অসুস্থ দলনেত্রীকে কারাগারে রেখে তাঁরা ঈদ উৎসব করতে পারেন না।

আজ বৃহস্পতিবার খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজশাহী জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয় জেলা বিএনপি। এর আগে রাজশাহী কোর্ট শহীদ মিনারে আয়োজিত এক সমাবেশে মিজানুর রহমান এ আহ্বান জানান।

সাবেক এই মেয়র বলেন, এই সরকার জোর করে খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে। তিনি গুরুতর অসুস্থ হওয়া সত্ত্বেও তাঁকে জামিন দেওয়া হচ্ছে না। এটা চরম অমানবিক। এই সরকারের পতন হওয়া জরুরি। সরকারের পতন না হওয়া পর্যন্ত বিএনপি আন্দোলন চালিয়ে যাবে।

মিজানুর রহমান বলেন, কেন্দ্রীয় কমিটির কাছে কালো ব্যাজ ধারণ করার এই প্রস্তাব তিনি তাঁর পক্ষ থেকে পৌঁছে দিয়েছেন। কেন্দ্রীয় কমিটি তাঁর সঙ্গে একমত পোষণ করলে সারা দেশের বিএনপি নেতা-কর্মীরা কালো ব্যাজ ধারণ করে শুধু ঈদের নামাজ পড়বে। কিন্তু কোথাও ঈদের শুভেচ্ছা বিনিময় বা অন্য কোনো আনুষ্ঠানিকতা পালন করবেন না।

সমাবেশটি পরিচালনা করেন রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন। প্রধান অতিথি ছিলেন মিজানুর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য দেন রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক, রাজশাহী মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here