আবহাওয়া নিয়ে দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

:: ভোরের পাতা ডেস্ক ::

সকাল থেকে আকাশ বলতে গেলে পরিষ্কার ছিল। রোদের প্রখরতাও ছিল বেশ। আজ বুধবার বিকেল থেকে আকাশে মেঘ জমতে শুরু করে। আকাশ মেঘাচ্ছন্ন হওয়ায় চারদিকে অন্ধকার নেমে আসে। বিকেল সাড়ে তিনটার পর থেকে শুরু হয় ঝড়ো বৃষ্টি।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, ঝড় ও বৃষ্টির সঙ্গে বিজলিসহ বজ্রপাতেরও আশঙ্কা রয়েছে। বিশেষ করে বিকেল এবং সন্ধ্যার সময় কালবৈশাখী ঝড় হতে পারে। এসময়ে সবাইকে সতর্ক থাকা উচিত।

এদিকে আজ আবহাওয়া অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঝড়ো হাওয়া এবং বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বুধবার রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া এবং বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ শিলাবৃষ্টি হতে পারে।

এতে আরও বলা হয়, আজ সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৭ শতাংশ।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ২৭ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ২৩ মিনিটে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। উত্তর আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় লঘুচাপ বিরাজ করছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here