আজ জানা যাবে কে কোন কলেজে ভর্তির সুযোগ পাবে

:: ভোরের পাতা ডেস্ক ::

আজ রাত ১২টার পর যে কোনো সময় একাদশ শ্রেণিতে ভর্তির জন্য আবেদনকারীদের প্রথম মেধার ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির কর্মকর্তারা। এবার প্রথম দফায় প্রায় ১৩ লাখ শিক্ষার্থী আবেদন করেছেন।

ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা তিনটি ধাপে প্রকাশ করা হবে। প্রথম ধাপের আজ, দ্বিতীয় ধাপের ২১ জুন এবং তৃতীয় ধাপে ২৫ জুন ফল প্রকাশ করা হবে।

একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল আবেদনকারীদের মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে। এসএমএসে একটি গোপন পিন নম্বর দেয়া হবে। যা ভর্তি নিশ্চয়নের জন্য সংরক্ষণ করতে হবে।

এছাড়া শিক্ষার্থীরা এসএসসি ও সমমান পরীক্ষার রোল নম্বর, বোর্ড, পাসের সন, রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে ভর্তির ওয়েবসাইট www.xiclassadmission.gov.bd থেকে ফল জানতে পারবেন। পাশাপাশি আবেদনকৃত কলেজের নোটিস বোর্ডেও ফলাফল প্রকাশ করা হবে।

আন্তঃশিক্ষা বোর্ডের সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক সাংবাদিকদের বলেন, ভর্তির ফল প্রকাশের সব প্রস্তুতি শেষ হয়েছে। রোববার রাত ১২টা ০১ মিনিটের পর যেকোনো সময় ফল প্রকাশ করা হবে।

জানা যায়, প্রথম ধাপে মনোনীত শিক্ষার্থীদের আগামী ১১ জুন থেকে ১৮ জুন পছন্দের কলেজে ভর্তি নিশ্চয়ন করতে হবে। কোনো শিক্ষার্থী নিশ্চয়ন না করলে তার আবেদন বাতিল বলে গণ্য হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here